গ্লোবাল টি-টোয়েন্টিতে সাকিবই প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অংশ নিতে চলেছেন।

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২০ জুন) অনুষ্ঠিত হয় টুর্নামেন্টটির আগামী আসরের নিলাম। নিলামে সাকিবকে দলে অন্তর্ভুক্ত করে ব্রাম্পটন ওলভস।

গ্লোবাল টি-টোয়েন্টিতে সাকিবই প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অংশ নিতে চলেছেন। ইতিপূর্বে টুর্নামেন্টটির একটি আসর মাঠে গড়িয়েছে। গত বছর অর্থাৎ ২০১৮ সালে অনুষ্ঠিত প্রথম আসরের শিরোপা জেতে ভ্যানকুবার নাইটস।

সেবার আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। ক্রিকেট উইন্ডিজ বি টিম বদলে এবার অংশ নেবে ব্রাম্পটন ওলভস। আর সেই দলের হয়েই খেলবেন সাকিব। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ব্রাম্পটনেই।

সাকিবের দলে রয়েছেন আরেক তারকা ক্রিকেটার কলিন মুনরো। এই দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন চলমান বিশ্বকাপে আফগানিস্তানের কোচ হিসেবে কাজ করা ফিল সিমন্স।

সাকিব ও মুনরো ছাড়াও আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার দল পেয়েছেন। ফ্যাফ ডু প্লেসি ও কেন উইলিয়ামসন এডমন্টন রয়্যালসে, সুনীল নারাইন ও থিসারা পেরেরা মন্ট্রিয়াল টাইগার্সে, ব্রেন্ডন ম্যাককালাম, কাইরন পোলার্ড ও যুবরাজ সিং টরন্টো ন্যাশনালসে, ক্রিস গেইল, শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল ভ্যাঙ্কুবার নাইটসে ও ডোয়াইন ব্রাভো ও ক্রিস লিন উইনিপেগ হকসে দলভুক্ত হয়েছেন।

প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই থেকে শুরু হবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ কানাডার দ্বিতীয় আসর, যার পর্দা নামবে ১১ আগস্ট। বিশ্বকাপের কারণে এবার একটু দেরিতেই মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *