After 24 overs Bangladesh scored

বিশ্বকাপে নিজেদের প্রঞ্চম ম্যাচে আজকে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে।

এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং নিয়েছে মশরাফি মর্তুজা।

আজকের এই ম্যাচটি বাংলাদেশের জন্য মহা গুরুত্বপূর্ন ম্যাচ। কেননা, সেমিফাইনালে যেতে হলে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে একটি পরিবর্তন। মিঠুন বাদ পড়েছেন এবং দলে এসেছেন লিটন দাস। মুলত টনটনের ছোট মাঠের কারণেই লিটন দাস সুযোগ পেলেন এই ম্যাচে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাইফ উদ্দিন, মাশরাফি, মুস্তাফিজ, মেহেদী হাসান।

ওয়েস্ট ইন্ডিজঃ ৩২১ / ৮
ওভারঃ ৫০

বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

মাশরাফি ৮ ওভারে ৩৭ রান ০ উইকেট, সাইফুদ্দিন ১০ ওভারে ৭২ রান ৩ উইকেট, সাকিব ৮ ওভারে ৫৪ রান ২ উইকেট, মুস্তাফিজ ৯ ওভারে ৫৯ রান ৩ উইকেট, মেহেদী হাসান ৯ ওভারে ৫৭ রান ০ উইকেট, মোসাদ্দেক হোসেন ৬ ওভারে ৩৬ রান

বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

মাশরাফি ৮ ওভারে ৩৭ রান ০ উইকেট, সাইফুদ্দিন ১০ ওভারে ৭২ রান ৩ উইকেট, সাকিব ৮ ওভারে ৫৪ রান ২ উইকেট, মুস্তাফিজ ৯ ওভারে ৫৯ রান ৩ উইকেট, মেহেদী হাসান ৯ ওভারে ৫৭ রান ০ উইকেট, মোসাদ্দেক হোসেন ৬ ওভারে ৩৬ রান

বাংলাদেশঃ ১৫৮/ ৩
ওভারঃ ২৪.১

তামিম ৪৮ রান (আউট), সৌম্য ২৯ রান (আউট), সাকিব ৫৮* রান, মুশফিক ১ রান (আউট), লিটন ১১* রান

৩০ মে থেকে পর্দা উঠল বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ এর। বিশ্বকাপ ক্রিকেট লাইভ দেখার জন্য নিশ্চয়ই উদগ্রীব হয়ে আছেন? ইতিমধ্যে বিশ্বকাপ ক্রিকেটের ফিক্সচার হয়ত হাতে পেয়ে গিয়েছেন। যদি না পেয়ে থাকেন তাহলে এবারের বিশ্বকাপের ম্যাচ ফিক্সচার পেতে আমাদের এই পোস্টটি দেখুন।

ক্রিকেট পাগল এ দেশে বিশ্বকাপ এলে ছেলে-বুড়ো সবাই বিশ্বকাপ দেখবে এটাই স্বাভাবিক। যারা বাসা বাড়িতে অবস্থান করেন তারা টিভিতে আর অন্যদিকে যারা বাড়ির বাইরে হোস্টেল কিংবা মেসে থাকেন তারা নিজের কম্পিউটারে কিংবা মোবাইলে হয়তো প্রত্যেকটি ম্যাচ দেখবেন।

তো চলুন এবারের বিশ্বকাপ বাংলাদেশে বসে লাইভ দেখার উপায়গুলো দেখে নেয়া যাক।

আশা করি বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ শুরু হওয়ার আগে এবং টুর্নামেন্ট চলাকালে এই পোস্টে আরও নতুন নতুন লিংক যুক্ত করে দেয়া হবে যেখান থেকে আপনি অনলাইনে লাইভ বিশ্বকাপ ক্রিকেট দেখতে ও ধারাভাষ্য শুনতে পারবেন। বিদ্যমান উপায়গুলোতে পরিবর্তন আসতে পারে। এই পোস্টের লিংকটি বুকমার্ক বা সেইভ করে রাখুন।

টেলিভিশন
বিটিভিঃ বরাবরের মতোই এবারের বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ টেলিভিশন বা বিটিভি সরাসরি সম্প্রচার করবে। বাংলাদেশের প্রায় সব জায়গাতেই এন্টেনা দিয়ে টিউন করে ফ্রিতে বিটিভি দেখা যায়। আর আপনি যদি স্যাটেলাইট বা ডিশ সংযোগ ব্যবহার করেন তাহলে বিটিভি দেখার জন্য আপনার ক্যাবল অপারেটরের সাথে যোগাযোগ করুন।

মাছরাঙা টিভিঃ বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙা ও সরাসরি ক্রিকেট বিশ্বকাপ সম্প্রচার করবে। আপনার টিভিতে মাছরাঙা চ্যানেল দেখতে আপনার ক্যাবল অপারেটরের সাথে যোগাযোগ করুন।

গাজি টিভিঃ গাজি টিভি বা জিটিভি ও এবারের বিশ্বকাপ ক্রিকেট বাংলাদেশে সরাসরি সম্প্রচার করার অনুমতি পেয়েছে। গাজি টিভি দেখতে আপনার ক্যাবল অপারেটরের সাথে যোগাযোগ করুন।

স্টার স্পোর্টস নেটওয়ার্কঃ স্টার স্পোর্টস মূলত ভারতীয় চ্যানেল। তবে এটি অনেক বড় নেটওয়ার্ক হওয়াতে দক্ষিণ এশিয়ার বেশ কিছু দেশে এটি এবারের বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে। আপনার টিভিতে স্টার স্পোর্টস দেখতে আপনার ক্যাবল অপারেটরের সাথে যোগাযোগ করুন।

ইন্টারনেটে বিশ্বকাপ ক্রিকেট লাইভ দেখার উপায় ও লিংক
সরাসরি লিংকঃ এখানে ক্লিক করে জিটিভি বা মাছরাঙা টিভি থেকে অনলাইনে কোনো একাউন্ট রেজিস্ট্রেশন ছাড়াই বিশ্বকাপ ক্রিকেট খেলা দেখতে পারবেন। কম্পিউটার ও মোবাইলে খেলা দেখা যাবে। এছাড়া এই লিংক ভিজিট করেও বিশ্বকাপ ক্রিকেট খেলা সরাসরি দেখতে পারেন। এক্ষেত্রেও কোনো একাউন্ট রেজিস্ট্রেশন করার দরকার হবেনা।

র‍্যাবিটহোল বিডিঃ বাংলাদেশী স্ট্রিমিং সার্ভিস র‍্যাবিটহোলবিডি এবারের বিশ্বকাপ ক্রিকেট সরাসরি সম্প্রচার করবে। আপনি তাদের ওয়েবসাইটে গিয়ে কিংবা মোবাইলে তাদের এন্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করে খেলা উপভোগ করতে পারবেন। র‍্যাবিটহোলে খেলা দেখতে হলে https://www.rabbitholebd.com সাইট ভিজিট করে সেখানে বিনামূল্যে একটি একাউন্ট খুলে নিতে হবে। র‍্যাবিটহোল এন্ড্রয়েড অ্যাপেও একাউন্ট ওপেন করে ফ্রি খেলা দেখতে পারবেন।

বায়োস্কোপঃ গ্রামীণফোনের সার্ভিস বায়োস্কোপেও বিশ্বকাপ ক্রিকেট লাইভ দেখা যাবে। এজন্য এই লিংক ভিজিট করুন। তবে কিছু কিছু ম্যাচ বায়োস্কপ ফ্রিতে নাও দেখাতে পারে।

হটস্টারঃ ভারতের স্টার নেটওয়ার্কের নিজস্ব স্ট্রিমিং সার্ভিস হটস্টার থেকে সরাসরি বিশ্বকাপের খেলাগুলো দেখতে পারবেন। তবে হটস্টার অফিশিয়ালি বাংলাদেশে সাপোর্টেড না হওয়ায় ভিপিএন ব্যবহার করতে হবে। তাদের ওয়েবসাইট কিংবা এন্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে খেলা দেখা যাবে।

এফএমঃ রেডিওতে এফএম ৯২.৮ এ রেডিও ভূমিতে বাংলায় বিশ্বকাপ ক্রিকেট ধারাভাষ্য শুনতে পারবেন। এছাড়া তাদের ওয়েবসাইট http://www.radiobhumi.fm/ ভিজিট করেও এই ধারাভাষ্য শোনা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *