Man of the match: shakib al hasan

চলতি বিশ্বকাপের ২৩তম ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৩২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ও সৌম্য। কিন্তু ব্যক্তিগত ২৯ রানে রাসেলের বলে গেইলকে ক্যাচ দিয়ে ফিরেন তিনি।

এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন তামিম ও সাকিব। কিন্তু ৪৮ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন তামিম। ১ রান করে থমাসের বলে হোপের হাতে ধরা পড়ে ফিরেন মুশফিক।

অন্যদিকে ৮৩ বলে ১৩ চারে সেঞ্চুরি পূর্ণ করেন সাকিব ও ৪৩ বলে ৪ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি করেন লিটন। ম্যাচের ৩৮ তম ওভারে গ্যাব্রিয়েলের প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকান লিটন।

পরে সাকিব ও লিটন খুব ভাল ভাবে শেষ করে ম্যাচ। ৭ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। সাকিব ১২৪ রান ও লিটন ৯৮ রানে অপরাজিত। এই বিশ্বকাপে এতো বড় চেজ করে এতো কম ওভারে কেউ জয় লাভ করেনি।

রেকর্ডঃ

১। মাত্র ২০২ ম্যাচে ৬০০০+ রান ও ২০০+ উইকেট

২। পরপর ৪ ম্যাচে ৫০+ রান

৩। বিশ্বকাপে বাংলাদেশের সর্বচ্চো রানে চেজ। এর আগেই একই রান ৩২২ রানের চেজ জিতেছিল বাংলাদেশ।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৯৬ রানের ইনিংস খেলেন শাই হোপ। দ্বিতীয় সর্বোচ্চ ৭০ রান আসে লুইসের ব্যাট থেকে। এছাড়াও হেটমায়ার ৫০, হোল্ডার ৩৩, পুরান ২৫, ব্রাভো ১৯ রান করেন। বাংলাদেশের হয়ে সাইফউদ্দিন ও মোস্তাফিজ ৩টি করে ও সাকিব ২টি উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশঃ ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরণ হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেলডন কোটরেল, ওশানে থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

ম্যান অফ দ্যা ম্যাচ ঃ সাকিব আল হাসান । ১২৪ রান ও ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হলেন সাকিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *