will shakib al hasan play against the west indies

আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। তবে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের কাছে সবচেয়ে বড় প্রশ্ন ওই ম্যাচে কি খেলতে পারবেন সাকিব আল হাসান।

সাকিবের ইনজুরির ধরন দেখে ধারণা করা হচ্ছিল এটি গ্রেড ওয়ান স্ট্রেইন। বিশ্রামেই এটি ঠিক হয়ে যাওয়ার কথা। তবে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হলে মাঠে নামতে পারতেন কিনা তা নিয়ে ছিল ঢের সংশয়। নির্বাচক হাবিবুল বাশার যেমন বললেন, এ ম্যাচে ওকে পাওয়ার ব্যাপারে সংশয় ছিল। হয়তো ঝুঁকি নেওয়া হতো না। তবে মন্দের ভালো, বৃষ্টির কারণে সাকিবকে নিয়ে আজ আর আমাদের চিন্তা করতে হয়নি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের আগে সময় আছে আরও পাঁচ দিন। সংবাদ সম্মেলনে কোচ স্টিভ রোডস জানালেন, পরের ম্যাচে সাকিবকে পেতে আশাবাদী দল। আমরা আশাবাদী, সে (সাকিব) দ্রুতই সেরে উঠবে। আমরা খুবই আশাবাদী তাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়ার ব্যাপারে, সংবাদ সম্মেলনে জানান টাইগার কোচ।

ম্যাচের পর ম্যানেজার খালেদ মাহমুদও জানালেন, নতুন করে কিছু না হলে সাকিব পরের ম্যাচ খেলবেন নিশ্চিতভাবেই। ‘ওকে নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। পরের ম্যাচে নিশ্চিতভাবেই খেলবে। আগামী বুধ ও বৃহস্পতিবার এমনিতেও সূচিতে দলের কোনো অনুশীলন নেই। শুক্রবারও অনুশীলন ঐচ্ছিক। কাজেই ওকে আলাদা করে বিশ্রাম দেওয়ারও প্রয়োজন নেই। আমাদের ধারণা, ম্যাচের আগে পুরোপুরি অনুশীলন করে ম্যাচে নামতে পারবে সাকিব। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *