জিম্বাবুয়ে ক্রিকেট দলের জন্য উড়ে এলো সুখবর

চলছে দ্বাদশ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের খেলা। এদিকে বিশ্বকাপ থেকে বাদ পরা দল জিম্বাবুয়ে নেদারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে।

এই সিরিজ দিয়ে চোট কাটিয়ে দলে ফিরছেন জিম্বাবুয়ের ২ তারকা ক্রিকেটার ব্রেন্ডন টেলর ও হ্যামিল্টন মাসাকাদজা।

এছাড়াও বেশ কিছু পরিবর্তন এসেছে জিম্বাবুয়ের স্কোয়াডে। এর আগে আরব আমিরাতের বিপক্ষে জিম্বাবুয়ের সর্বশেষ সিরিজ থেকে চোটের কারণে ছিটকে পড়েছিলেন সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর ও নিয়মিত অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

এদিকে নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন সিরিজে দলে ফিরেছেন এই ২ জন। ফলে আরব আমিরাতের বিরুদ্ধে সিরিজে অধিনায়ক পিটার মুরের থেকে আবারো অধিনায়কত্বের দায়িত্ব চলে যাচ্ছে মাসকাদজার কাছে।

এদিকে এই দুই অভিজ্ঞ ক্রিকেটার ছাড়াও জিম্বাবুয়ে দলে ফিরেছেন রিচমন্ড মুতুম্বামি, তিনাশে কামুনহুকাময়ে ও রায়ান বার্ল। ইংল্যান্ডে ঘরোয়া ক্রিকেট খেলার দরুণ জাতীয় দলের এই সিরিজ খেলতে পারবেন না রেগিস চাকাবা, তাইমিসেন মারুমা ও ব্রায়ান চারি।

চাকাবা না থাকায় মুতুম্বামির একাদশে ফেরা অনেকটা নিশ্চিত বলা যায়। তাছাড়া অনিভিষিক্ত এইন্সলে এনডিলভু আছেন ১৬ সদস্যের এই দলে। এই বাঁহাতি স্পিনার আরব আমিরাতের বিপক্ষে সিরিজের স্কোয়াডেও ছিলেন।

এদিকে নেদারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের সিরিজটি শুরু হবে আগামী ১৯ জুন। সিরিজে ২টি একদিনের ম্যাচ ও ২টি টি-২০ ম্যাচ খেলবে দল দুইটি।

এই সিরিজ শেষে আবার আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে যাবে জিম্বাবুয়ে। আইরিশদের বিপক্ষে সফরে ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি-২০ ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা, ব্রেন্ডন টেলর, পিটার মুর, সলোমন মির, সেন উইলিয়ামস, ডোনাল্ড ত্রিপানো, সিকান্দার রাজা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা, ক্রিস এমপফু, ক্রেইগ আরভিন, এইন্সলে এনডিলভু, এলটন চিগুম্বুরা, রিচমন্ড মুতুম্বামি, তিনাশে কামুনহুকাময়ে, রায়ান বার্ল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *